ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

কলাপাড়ায় হিন্দু—বৈদ্য—খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

পটুয়াখালীর কলাপাড়ায় সা¤প্রদায়িক সহিংসতা ও চক্রান্ত প্রতিরোধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা এগারোটার দিকে হিন্দু—বৌদ্ধ—খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে মহিপুর শেখ রাসেল সেতুর সংযোগ সড়কের উত্তর পাশে এ মানববন্ধন এবং অবস্থান


কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেন মহিপুর হিন্দু—বৌদ্ধ—খ্রিস্টান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা অনন্ত মূখার্জী এবং নিতাই কৃপা সিন্দু। এ সময় উপস্থিত ছিলেন হিন্দু—বৈদ্য—খ্রিষ্টান ঐক্য পরিষদের মহিপুর থানা সভাপতি কিরন চন্দ্র দাস ও সম্পাদক পবিত্র কুমার সহ অর্ধশত হিন্দু স¤প্রদায়ের অধিবাসীগণ।


বক্তারা সরকারের নিকট তাদের জীবন, পরিবার, ধর্ম এবং ধর্মীয় প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা চান। সেইসাথে কুমিল্লা সহ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সা¤প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে যথাযথ দ্রুত আইনী ব্যবস্থা গ্রহনের আবেদন জানান। এছাড়াও সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার যথার্থ অর্থে দ্রুত বাস্তবায়ন ও সা¤প্রদায়িক মহলের সর্বনাশা চক্রান্ত প্রতিরোধে সর্বস্তরের জনগণের ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহবান জানান

তারা। আধা ঘণ্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।


কুয়াকাটার মহিপুরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন করা হয়েছে। শেখ রাসেল সেতুর মহিপুর অংশে শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত মানববন্ধনে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের শতাধিক লোক অংশগ্রহণ করেন।


মানববন্ধনে ধর্মীয় রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গঠনের দাবি তোলা হয়েছে। সেই সাথে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে মন্দিরে ও বসতঘর ব্যবসা প্রতিষ্ঠানে হামলার কঠোর সমালোচনা করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। মহিপুর থানা শাখা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের উপদেষ্টা কুয়াকাটা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাবু অনন্ত কুমার মুখার্জী ও ধর্মাধ্যক্ষ নিতাই ক্রীতা প্রমূখ বক্তব্য রাখেন।

ads

Our Facebook Page